ভুলেও এই দুটি ফল একসাথে কখনো খাবেন না, খেলে জন্ম হবে হিজরা সন্তান হিজড়া কারা? সাধারণত আম’রা বিভিন্ন রাস্তার মোড়ে বা ট্রেনে দেখি একদল মে’য়ে অ্যাই টাকা দে, টাকা দিবি না? এমন বলে টাকা তোলে। এরা হিজড়া হয়।

সমাজে তাদের হিজড়া, বা তৃতীয় লি’ঙ্গ বা নপুংসক ইত্যাদি নানারকম নামে সমাজ তাদের ডাকে। জন্মের সময় কিন্তু ওরা এমন থাকে না। ক্রমশ বড় হওয়ার সাথেই সাথেই ওদের এই লক্ষণ গুলো পরিলক্ষিত হয়।

হিজড়ারা সমাজের সবচেয়ে অবহেলিত জনগোষ্ঠী। শুধুমাত্র শারিরীক কিছু প্রতিবন্ধকতার জন্য ওরা সমাজের কাছে অবহেলিত। হিজড়াদের সেই সমস্ত দরকারি সুযোগ সুবিধা গুলোও দেওয়া হয় না, যেগুলো আর ৫ টা সাধারণ মানুষ পেয়ে থাকে।
আর ঠিক এই কারণেই বাসে ট্রেনে, রাস্তা ঘাটে সাধারণ মানুষকে হয়রান হতে হয় এদের হাতে।

আজ আম’রা এই প্রতিবেদনে জানবো যে, এমন দুটি ফল আছে, যেগুলো একসঙ্গে খেলে হিজড়া সন্তানের জন্ম হয়। কি সেই ফল দুটো। আজ আম’রা এই প্রতিবেদনে সেটাই জানবো। আসুন দেখে নিই বিস্তারিত।

ফল আমাদের শরীরের জন্য খুবই ভালো। শরীরের উপকারের জন্য আম’রা সকল সময়েই কোন না কোন ফল খেয়ে থাকি। কিন্তু কিছু ফল এমন আছে যেগুলো একসঙ্গে খেলে আপনার হিজড়া সন্তানের জন্ম হতে পারে। কই সেই ফল দুটি?ফলদুটি হচ্ছে, আমলকি আর লিচু। আমলকি আর লিচু যদি একসাথে খাওয়া হয় তাহলে আপনারও হিজড়া সন্তানের জন্ম হতে পারে।

এর পিছনে কারণ হিসেবে লুকিয়ে আছে কিছু পৌরাণিক তথ্য। আসুন দেখে নিই কি সেই কারণ। পৌরাণিক কারণ মতে বলা হয় যে, একবার কিনসু নামের একটি মে’য়ে একসঙ্গে আমলকি আর লিচু ভগবান গির্বাকে নিবেদন করেছিলেন।
কিন্তু গির্বা তো আমলকি আর লিচু একসাথে খান না, তাই তখন তিনি রেগে গিয়ে অ’ভিশাপ দিয়েছিলেন যে, আমা’র সাথে এমন মশকরা করা,

তাই এই ফলদুটি যে একসাথে খাবে, তারই হিজড়া সন্তান জন্ম হবে। তখন থেকেই এটি প্রচলিত হয়ে গেছে যে, একইসাথে এই দুটি ফল অর্থাত্‍ আমলকি ও লিচু খেলে হিজড়া সন্তানেরজন্ম হবেই।
যেহেতু হিজড়া দের সামাজিক অ’ভিশাপ বলে মনে করা হয়, এবং আম’রা কেউই চাই না যে আমাদের হিজড়া সন্তানের জন্ম হোক, তাই এই দুটি ফল একইসাথে কখনোই খাবেন না এবং ভগবান গির্বার পুজোয় নিবেদন করবেন না।